ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

কলকাতাকে ২১৬ রানের লক্ষ্য দিলো দিল্লি

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করেছেন দিল্লি ক্যাপিটালসের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও পৃথ্বি শ্ব। এই দুই ওপেনারের কল্যাণে দারুণ শুরু পায় দিল্লি। শেষ দিকে রানের চাকা কিছুটা স্লথ হয়ে গেলেও শেষ তিন ওভারে ঝড় তোলেন অক্ষর প্যাটেল ও শার্দুল ঠাকুর। সেই সুবাদে ২১৫ রানের সংগ্রহ দাঁড় করায় ফ্যাঞ্চাইজিটি।


মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে টস জিতে দিল্লিকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় কলকাতা। আগে ব্যাটিংয়ে নেমে ওয়ার্নার ও পৃথ্বির উদ্বোধনী জুটিতে ৯৩ রান তোলে দিল্লি। বরুন চক্রবর্তীর বলে পৃথ্বি বোল্ড হলে ভাঙে এই জুটি। সাজঘরে ফেরার আগে ৪৫ বলে ৭টি চার ও দুটি ছয়ে ৫১ রান করে যান পৃথ্বি।


দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক ঋষভ পান্তকে সঙ্গে নিয়ে ব্যাটিং আগ্রাসন অব্যাহত রাখেন ওয়ার্নার। এর মধ্যেই তুলে নেন হাফসেঞ্চুরি। এই জুটি থেকে আসে ২৭ বলে ৫৫ রান।


১৩তম ওভারে আন্দ্রে রাসেলের বলে থার্ড ম্যান পজিশনে থাকা যাদবের হাতে ক্যাচ দেন ১৪ বলে ২৭ রান করা পান্ত। তার ইনিংসে ছিল দুটি করে চার ও ছয়ের মার।


পরের ওভারেই চারে নামা লতিত যাদবকে (১) খুব দ্রুতই এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন সুনিল নারিন। এরপর খুব দ্রুতই ফিরে যান রভম্যান পাওয়েল ও ওয়ার্নার।


ব্যক্তিগত ইনিংসে ৪৫ বলে দুটি ছয় ও চারটি চারে ৬১ রান করার পর উমেশ যাদবের শিকার হন ওয়ার্নার। ডিপ মিড উইকেটে থাকা আজিঙ্কা রাহানের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি। ওয়ার্নার আউট হওয়ার পর থেকে যায় রানের চাকা।


তবে শেষ দিকে ঝড় তোলেন অক্ষর ও শার্দুল। এই দুজনের ক্যামিওতে দুইশ পেরোনো সংগ্রহ পায় দিল্লি। অক্ষর ১৪ বলে একটি ছয় ও দুটি ছক্কায় ২২ রানে অপরাজিত থাকেন। আরেক অপরাজিত ব্যাটার শার্দুল খেলেন ১১ বলে ২৯ রানের ক্যামিও। তার ইনিংসে ছিল ৩টি ছয় ও একটি চার।


কলকাতার হয়ে সর্বোচ্চ দুটি উইকেট শিকার করেন নারিন। এছাড়া একটি করে উইকেট ঝুলিতে তুলেছেন উমেশ, বরুণ ও রাসেল।

ads

Our Facebook Page